এই ব্লগটি কিভাবে ব্যবহার করবেন

আসসালামু আলাইকুম !

বাংলা ভাষাভাষী মানুষ যাদের কখনো মাদ্রাসা অথবা অন্য কোন দ্বীনি প্রতিষ্ঠানে পবিত্র কুরআনুল কারীমের আরবি ব্যাকরণ শিখার সুযোগ হয়নি তাদেরকে উদ্দেশ্য করে এই ওয়েবসাইট/ব্লগটি বানানো হয়েছে।

এখানে নাহু/Nahwছারফ/Sarf দুটি বিভাগ রয়েছে । উল্লেখ্য আরবি ব্যাকরণে, নাহু/Nahw (نَحْو) এবং ছারফ/Sarf (صَرْف) দুটি প্রধান শাখা যা ভাষার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে। প্রতিটা বিভাগের টপিকগুলো Table of Contents এ দেয়া আছে। আপনি Table of Contents থেকে ধারাবাহিকভাবে পোস্টগুলো পড়তে পারেন অথবা আপনি সরাসরি নাহু/Nahwছারফ/Sarf বিভাগ থেকে ধারাবাহিকভাবে পড়তে পারেন। উপরোক্ত ছাড়াও, Quiz এবং Quranic Vocabulary নামে বিভাগ রয়েছে ।

আপনি যদি একজন শিক্ষানবিস/beginner হন, তাহলে Table of Contents এর শুরু থেকে পড়তে পড়তে সামনে এগিয়ে যাবেন অন্যথায় আপনার পোস্টগুলো বুঝতে অসুবিধা হতে পারে।।কোন বিষয়/টপিক বুঝতে অসুবিধা হলে আমাদের লাইভ ক্লাসে যুক্ত হয়ে অথবা আমাদের ইউটুব চ্যানেলের রেকর্ডেড ক্লাসের সাহায্য নিতে পারেন। তাছাড়া নিচের আইকনগুলো ক্লিক করে আমাদের ফেইসবুক, টেলিগ্রাম অথবা হোয়াটস্যাপ গ্রুপে যুক্ত থেকে আমাদের ক্লাসের নোটিফিকেশনগুলো নিয়মিত পেতে পারেন। তাছাড়া কমেন্ট বক্সে আপনার পরামর্শ, অভিজ্ঞতা অথবা সমস্যার কথা জানালে আমরা সমাধান করার চেষ্টা করব ইন শা আল্লাহ।

আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা আমাদের ও আপনাদের চেষ্টাকে কবুল করুক, আমাদের পবিত্র কুরআনুল কারীমের আরবি ব্যাকরণ শিখা ও শিখানো সহজ করুক। আমিন !

Frequently Asked Question (FAQ)

এই কোর্স করে কী শিখবো ?

পবিত্র কুরআনুল কারীম পড়ে অথবা শুনে নিজে নিজেই অর্থ বুঝতে পারবেন ইন শা আল্লাহ !

আমি কুরআন পড়তে পারি কিন্তু আমার উচ্চারণ শুদ্ধ না , এই কোর্স করে আমার লাভ হবে ?

জি অবশ্যই লাভ হবে । উচ্চারণ ঠিক না থাকলেও আপনি গ্রামার বুঝতে পারবেন এবং আপনার উচ্চারণ শুদ্ধ হওয়ার জন্য এই কোর্সটি সহায়ক হবে ইন শা আল্লাহ !

আমি কী এই কোর্সটি বিনামূল্যে করতে পারবো ?

জি অবশ্যই ! এই কোর্সটি সকলের জন্য বিনামূল্যে উন্মুক্ত। নিচের হোয়াটস্যাপ/টেলিগ্রাম আইকন ক্লিক করে এখনই যুক্ত হয়ে যান।

6 comments

  1. আসসালামু আলাইকুম
    আপনাদের এই ক্লাসে যুক্ত থেকে কতটা যে উপকৃত হয়েছি – তার জন্য আল্লাহর শুকরিয়া ও আপনাদের জন্য দোয়া। আল্লাহ যেন আপনাদেরএই পরিশ্রম আখেরাতের কামিয়াবীর সিরি হিসেবে কবুল করেন -আমিন

  2. আলহামদুলিল্লাহ ! আমরা আপনাদের অনেক কমেন্টের মাধ্যমে এটা জেনে আনন্দিত যে আপনারা আমাদের আরবি শিখার প্লাটফর্ম থেকে উপকৃত হচ্ছেন I আপনাদের পরিচিতজনরা ও যেন উপকৃত হতে পারে সেজন্য তাদেরকেও আমাদের প্লাটফর্মগুলোতে যুক্ত করে নিবেন প্লিজ !

    তাছাড়া আমাদের পোস্টগুলোতে যদি আপনারা লাইক, শেয়ার ও কমেন্ট করেন ,তাহলে Facebook/Google/YouTube (algorithm) নিজে থেকেই এটা বেশি মানুষের কাছে পৌঁছায় দিবে I আপনার এতটুকু চেষ্টার কারণে কেউ যদি অনুপ্রাণিত হয়ে পবিত্র কুরআনের সাথে সম্পর্কে তৈরী করে , এটা আপনার ও আমাদের জন্য সাদকায়ে জারিয়া হবে ইন শা আল্লাহ !

    কতইনা সহজ ও লাভজনক ব্যবসা !

  3. মাশাআল্লাহ খুব সুন্দর উদ্যোগ। আল্লাহ আপনাদের উত্তম প্রতিদান দান করুন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!